About Us

নিউজ ম্যাগাজিন সম্পূর্ণ বাংলায় লিখিত একটি এডুকেশনাল ব্লগ ভিত্তিক নিউজ ওয়েবসাইট। নিউজ ম্যাগাজিন ২০২০ সালে সজীব হাসান এর দ্বারা উদ্ভাবিত হয় এবং এটি পাঠকদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি ব্লগ/নিউজ ওয়েবসাইট/অনলাইন লাইফ নিউজ ম্যাগাজিন হিসেবে পরিচিত হবে বলে আশা রাখছি। সাইট’টি সম্পূর্ণ লাইফস্টাইল, টেক এবং সায়েন্স কনটেন্টে পরিপূর্ণ এবং যেকোনো বয়সের পাঠক এটি অনায়াসে পড়তে এবং বুঝতে সক্ষম হবে। প্রত্যেকটি কনটেন্ট ফ্যামিলি সেফ, ১০+ থেকে শুরু করে পরিবারের যেকোনো সদস্য এই কনটেন্ট গুলো পড়তে পারবেন। বাংলাতে বিস্তারিতভাবে প্রযুক্তি এবং লাইফস্টাইল সম্পর্কিত হাই কোয়ালিটি কন্টেন্ট তৈরি করে, বাংলাদেশে এমন ওয়েবসাইটের বা অনলাইন ব্লগ বা নিউজ ম্যাগাজিনের সংখ্যা খুবই কম। বাংলাদেশে নিউজ ম্যাগাজিন সর্ব প্রথম এরকম উদ্যোগ গ্রহন করেছে এবং এমন একটি সাইট তৈরি করতে সক্ষম হয়েছে যেখানে প্রত্যেকটি ইন্টারনেট কানেক্টেড মানুষগুলোর এবং বিশেষ করে প্রযুক্তি প্রেমিদের জ্ঞান সঞ্চারণ চাহিদা মেটাতে সক্ষম।

এই অনলাইন ব্লগ বা নিউজ ম্যাগাজিন ওয়েবসাইটে প্রযুক্তি এবং লাইফস্টাইল সম্পর্কিত নানান বিষয় গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করে মাঝারি এবং বৃহৎ টাইপের আর্টিকেল রয়েছে। বিশেষ করে লাইফ আর্টিকেলের ক্ষেত্রে ফ্যাশন, খাবার, স্বাস্থ্য, সফলতা, বিনোদন এবং টেকনোলজির ক্ষেত্রে কম্পিউটিং, স্মার্টফোন, কিভাবে প্রযুক্তি কাজ করে, ইন্টারনেট বা বিজ্ঞানের আশ্চর্যকর টার্ম গুলো নিয়ে বিশেষ ফোকাস প্রদান করে এখানে নিউজ আর্টিকেল গুলো পাবলিশ করা হয়। আবারো জানিয়ে দিচ্ছি, এই সাইটের প্রত্যেকটি কনটেন্ট যেকোনো বয়সের পাঠকগনদের জন্য সম্পূর্ণ নিরাপদ, এখানে কোনই আপত্তিকর কনটেন্ট যেমন- (নোংরা ফটোগ্রাফ, হিংস্রতা, আপত্তিকর ভাষা, ক্ষতিকারক কার্যক্রম, যৌন উপাদান) নিয়ে আলোচনা করা হয় না।

নিউজ ম্যাগাজিন সরাসরি কোন প্রোডাক্ট বা সার্ভিসকে প্রোমট করে না। নিউজ ম্যাগাজিন থেকে বাইরের যে সকল লিঙ্কিং করা থাকে তা বেশিরভাগ ক্ষেত্রে ঐ কনটেন্ট রিলেটেড অফিশিয়াল লিঙ্ক হয়ে থাকে, আর ঐ লিঙ্ক গুলো কখনোই ক্ষতিসাধিত করবে না। নিউজ ম্যাগাজিন’তে যদি কোন অ্যাফিলিয়েট লিঙ্ক বা রেফার লিঙ্ক থাকে, সেটা সবসময়ই উল্লেখ করে দেওয়া হয়। সাথে আরেকটি কথা জানিয়ে রাখি, নিউজ ম্যাগাজিন কখনোই কোন রিডারের পার্সোনাল তথ্য সংরক্ষন এবং সেগুলোকে বিক্রি করে না। মেসেজে প্রবেশ করানো পাঠকের ইমেইল অ্যাড্রেস গোপন করে রাখা হয়। তবে কমেন্টে প্রকাশিত কোন লিঙ্ককে প্রবেশ করতে হবে সম্পূর্ণ নিজ দায়িত্বে। নিউজ ম্যাগাজিন কমেন্ট লিঙ্কের দ্বায়ভার গ্রহন করে না।

 

নিউজ ম্যাগাজিনের লক্ষ্য

কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশলে অধ্যায়ন করার সুবাদে ২০১০ সাল থেকে প্রযুক্তি এবং কম্পিউটিং এর প্রতি নিজেকে পুরোপুরি জড়িয়ে ফেলি। প্রতিনিয়ত টেকনোলজি নিয়ে পড়তে আর নানানভাবে জ্ঞান অর্জন করতে আরম্ভ করি। তারপরে ২০১৬ সাল থেকে ব্যাক্তিগত ব্লগ পোস্ট করতে আরম্ভ করে দেই। প্রযুক্তি আর বিজ্ঞানের টার্ম গুলো অনেকের কাছে অনেক বিভ্রান্তিকর, যেগুলো আমার ভাষার লোকেদের বুঝতে অনেক সমস্যা হয়, তাই প্রযুক্তি আর বিজ্ঞানকে পানির মতো সহজ করে উপস্থাপনা করার লক্ষেই নিউজ ম্যাগাজিন উদ্ভাবিত করি। প্রথমত শুধুমাত্র প্রযুক্তির দিকে ফোকাস করলেও বর্তমানে নিউজ ম্যাগাজিন একটি সম্পূর্ণ অনলাইন লাইফ ম্যাগাজিন।

আমরা বাংলা অনেক ওয়েব ব্লগ/ওয়েবসাইট পর্যবেক্ষণ করে দেখেছি, যেগুলোতে কনটেন্ট কোয়ালিটির অনেক অভাব রয়েছে, আমরা চেষ্টা করি এই ব্লগের মাধ্যমে আমার ভাষা ভাষীদের কোয়ালিটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য। এই কনটেন্ট গুলো তৈরি করার সময় অনেক তৃতীয়পক্ষ ওয়েবসাইটের সাহায্য নেওয়া হয়েছে, তবে কোন তথ্য ১০০% ভেরিফাই না করে এখানে পাবলিশ করা হয় না।

Our Team
Samia Rahman
Samia Rahman
Editor in Chief

নতুন কোন কিছু জেনে সেটা মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার মধ্য দিয়েই সার্থকতা নিহিত। পড়াশোনার পাশাপাশি প্রবল আগ্রহ থেকেই বিজ্ঞান ও প্রযুক্তির নতুন নতুন উদ্ভবকে প্রতিনিয়ত নিজে জানার ও মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার চেষ্টা করি।

Swajib Hassan
Swajib Hassan
Admin

অনেক ছোটবেলা থেকেই প্রযুক্তির প্রতি প্রবল আকর্ষণ ছিলো, হয়তো সেই আকর্ষণ থেকেই বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে কাজ করতে পেরেছি এবং এখনো করে যাচ্ছি। আর এই আগ্রহ থেকেই সবসময় বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে আপডেট থাকার চেষ্টা করেছি। জীবনে টেকনোলজি আমাকে যতটা ইম্প্রেস করেছে ততোটা অন্যকিছু কখনো করতে পারেনি। আর এই প্রযুক্তির প্রতি আগ্রহ থেকেই লেখালেখির শুরু.....